English

আজ ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে মে ২০২০ ইং

৬ই শাওয়াল ১৪৪১ হিজরী

সময় : সকাল ৭:০২

বার : শনিবার

ঋতু : গ্রীষ্মকাল

inbound507189832 1

পবিত্র মাহে রমজান উপলক্ষে ৫০০ পরিবারের খাদ্য সামগ্রী উপহারের প্রস্তুতি নিয়েছেন – আলহাজ্ব মোঃ লুৎফুর রহমান রতন মোল্লা

স্টাফ রিপোর্টার রাহাদ হোসেনঃ মানবতার সেবায় যারা নিজেকে বিলিয়ে দিতে পারে তারাই সমাজ সেবক। যারা সমাজে নানামুখি কর্মকাণ্ডের জন্য অবদান রাখছে তারা হয়তো একদিন থাকবে না কিন্তু মানুষ তাদের যুগ যুগ স্মরণ করবে। পরিবার ও সমাজ উন্নয়ন সংস্থা এই সমাজে মানুষের জীবন বাঁচাতে রক্তদান, আত্ম মানবতার সেবায় , শিক্ষা বিস্তারে কাজ করছে সেচ্ছায় মানব সেবা দিয়ে যাচ্ছেন। সাধারণ জনগণ এই ধরনের মহানুভব মানুষদের অবদান প্রতিনিয়ত স্মরণে রাখবে।

ভয়ঙ্কর হয়ে ওঠা করোনাভাইরাসে স্থবির হয়ে পড়েছে জনজীবন তার প্রভাব পড়েছে বাংলাদেশশেও। রোগাক্রান্ত সংখ্যা ২,৯৪৮ এবং মৃতের সংখ্যা ১০১। এর ফলশ্রুতিতে দীর্ঘ লক ডাউনের কারণে কর্মহীন, গৃহবন্দী, অসহায়, মধ্যবিত্ত, দরিদ্র পরিবারগুলো পড়েছে মহাবিপাকে। মানসিকভাবে সকল শ্রেণীর মানুষই বিপর্যস্ত এই সময়।

ঠিক সেই সময়, পবিত্র মাহে রমজান সামনে রেখে নিজে ঘরে থাকুন, নিরাপদে থাকুন, অন্যকে ঘরে থাকতে সচেতনতা মূলক পরামর্শ দিন এই লক্ষ্য নিয়ে অসহায়, কর্মহীন, গৃহবন্দী, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের এর প্রায় ৫০০ পরিবারের ঘরে ঘরে আজ ২০শে এপ্রিল থেকে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার প্রস্তুতি নিয়েছেন ৬০নং ওয়ার্ড আওয়ামী লীগ এর জনদরদী নেতা পি এন পি শহীদ ফারুক মোঃ ইকবাল উচ্চ বিদ্যালয়ের সভাপতি এবং বৃক্ষছায়া ফাউন্ডেশনের উপদেষ্টা আলহাজ্ব মোঃ লুৎফুর রহমান রতন মোল্লা তার সাথে ছিলেন ছিলেন মোঃ সাকোওয়াত হোসেন টিটু, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, বৃক্ষছায়া ফাউন্ডেশন।

এসময় তিনি বলেন, সামনে মাহে রমজান। আপনারা করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাই সতর্ক হোন, আমরা সবাই একটু সচেতন থাকলেই করোনা ভাইরাসের আক্রমন থেকে মুক্তি পাবো ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস দুর্যোগ মোকাবেলায় আমার নিজস্ব অর্থায়নে আজ থেকে ৫০০ অসহায়, গরীব, গৃহবন্দী, কর্মহীন, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বাড়িতে বাড়িতে পৌঁছিয়ে দেয়ার ব্যবস্থা করেছি। এবং এই ধারাবাহিকতা অব্যহত রাখতে ভবিষ্যতে প্রয়োজনে আরো ৫০০ পরিবারের খাদ্য সামগ্রী উপহারের ব্যবস্থা করবো, ইনশাল্লাহ।

সর্বশেষে তিনি বলেন, সমাজের প্রতিটি বিত্তবান লোককে দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে এগিয়ে আসা প্রয়োজন। এই মাহে রমজানে আপনারা সকলে ঘরে বসে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন, তারাবির নামাজ পড়ুন, আল্লাহ পাক রাব্বুল আলামীনের বেশি বেশি ইবাদত করুন নিশ্চয়ই আমরা সবাই এই ভাইরাস থেকে মুক্তি পাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর