English

আজ ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে মে ২০২০ ইং

৬ই শাওয়াল ১৪৪১ হিজরী

সময় : সকাল ৭:২৯

বার : শনিবার

ঋতু : গ্রীষ্মকাল

94831583 607812719817087 6356813500890742784 n 1

রোজা উপলক্ষে মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে ক্রেতাদের ভিড়, নিত্যপণ্যের দাম চড়া

শাহাবুর রহমান শায়েল, কমলগঞ্জ মৌলভীবাজার প্রতিনিধি:: রমজান এলেই সাধারণ মানুষের মধ্যে একটু বেশি পরিমাণে নিত্যপণ্য কেনার প্রবণতা দেখা যায়। তবে এবার করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৫ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে জনগণকে ঘরে থাকতে বলা হয়েছে। এবং মৌলভীবাজার জেলা জুড়ে চলছে নকডাউন।

তবে শমসেরনগর লকডাউন এর অন্তর্ভুক্ত থাকায় ক্রেতা- গত কয়েকদিন আগেও বাজারে ক্রেতা বিক্রেতাদের ভিড় কম থাকলেও আজ শুক্রবার বিকালের দিকে শমসেরনগর বাজার সহ উপজেলার বিভিন্ন বাজারে ক্রেতা বিক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে।

এতে সামাজিক দূরত্ব বিঘ্নিত হচ্ছে। শনিবার (২৫ এপ্রিল) শুরু হচ্ছে রমজান।আজ বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় জনগণ নিত্যপণ্য বিশেষ করে ইফতার সামগ্রী বেশি পরিমাণে কিনতে দেখা গেছে। তাই বাড়তি চাহিদা থাকায় বেশ বেড়েছে ইফতার সামগ্রীসহ মুরগি ও সবজির দাম।

প্রতি হালি লেবুর দাম উঠেছে ৪০ থেকে ৫০ টাকা, কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়েছে সব ধরনের ডালের দাম। ডিম আগের দামেই বিক্রি হতে দেখা গেছে। বাজারে আসা ক্রেতারা জানান, বর্তমানে বোরো ধান কাটার মৌসুম থাকায় সব সময় বাজারে আসা যায়না।

বিকাল ৫ টার পর দোকানপাট বন্ধ থাকে। চাইলেও আমরা বাজারে গিয়ে পরিবারের জন্য খরচ আনতে পারিনা। এর মধ্যে বাজারে মাল সংকট দেখিয়ে ব্যবসায়ীরা মালের দাম বেশি রাখছেন।বিশেষ করে রোজা উপলক্ষে লাল মোরগের দাম আগে ৪০০ টাকা ছিল কিন্তু আজ ৪৫০ টাকায় বিক্রয় হচ্ছে। সাদা ফার্মের মুরগি বিক্রি হচ্ছে ১৫০ টাকা করে।

এর মধ্যে সবজি বেশি দামে বিক্রয় করছে ব্যবসায়ীরা। বাজারে নিত্য প্রয়োজনীয় সব পন্য বেশি দামে বিক্রয় হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর