English

আজ ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে মে ২০২০ ইং

২রা শাওয়াল ১৪৪১ হিজরী

সময় : রাত ১০:০৮

বার : মঙ্গলবার

ঋতু : গ্রীষ্মকাল

94883052 832861573869455 4577775868645998592 n copy 1
পুঠিয়ায় জনসমাগম এড়াতে রাতভর বাজার পাহারা দিলো প্রশাসন

পুঠিয়ায় জনসমাগম এড়াতে রাতভর বাজার পাহারা দিলো প্রশাসন

সুমন রাজশাহী প্রতিনিধি:রাজশাহী জেলার সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী পুঠিয়া উপজেলায়৷ এখানে ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজিপুর থেকে আসা ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা মোকাবেলায়া জনসমাগম ঠেকাতে দিন রাত এক করে কাজ করছে প্রশাসন।

এরই অংশ হিসেবে বানেশ্বর হাটে জনসমাগম ঠেকাতে মধ্যরাত থেকে ভোর রাত পর্যন্ত হাট পাহাড়া দিয়েছে প্রশাসন। এসময় মধ্যরাতে হাটে আসা কয়েকজন বিক্রেতাকে কাচামালসহ বাড়িতে ফেরত পাঠানো হয়েছে।

গত (২৮ এপ্রিল) সোমবার দিবাগত রাত ১২ টা থেকে ভোর পর্যন্ত উপজেলার বানেশ্বর ইউনিয়নের ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে অবস্থিত বানেশ্বর হাটে প্রশাসনের মোবাইল টিম এ অভিযান পরিচালনা করেন। (মঙ্গলবার ভোরে) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সুত্রে জানা গেছে, সপ্তাহে দু’দিন মঙ্গলবার ও বুধবার বানেশ্বর হাট বসে। তবে চলমান লকডাউনের কারনে হাটে জনসমাগম এড়াতে সিমিত আকারে জরুরি পণ্য বেচাকেনার নির্দেশ দেয় স্থানীয় প্রশাসন। নির্দেশনা অমান্য করে মধ্য রাত থেকে ভোররাত পর্যন্ত হাটে হাজার হাজার মানুষের ঢল নামে। জনসমাগম ঠেকাতে রাতে বানেশ্বর হাট পাহাড়া দেয়া হয়। এ সময় পেঁয়াজ রসুনসহ কাঁচামাল নিয়ে আসা বিক্রেতাদের বাড়িতে ফেরত পাঠানো হয়েছে।

সুত্র মতে, এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘোষনা দেয়া হয়েছে, দয়া করে রাতে ক্রয় বিক্রয়ের উদ্দ্যেশ্যে হাটে এসে ব্যাপক লোকসমাগম করবেন না, বিষয়টি কারো জন্যই সুখকর নয়, কারো জন্যই নিরাপদ নয়। পেঁয়াজ রসুন ক্রয় বিক্রয়ের জন্য সারাদিন পড়ে রয়েছে।

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান বলেন, হাটে জনসমাগম এড়াতে রাত ভর উপজেলা প্রশাসনের মোবাইল টিম হাট পাহারা দিয়ে লোকজনকে সড়িয়ে দিয়েছে। তাদের দিনের বেলা পর্যায়ক্রমে হাটে আসতে বলা হয়েছে। সেহেরীর পর থেকে আমাদের ভ্রাম্যমান টিম সেটি নিশ্চিত করেছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর