English

আজ ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে মে ২০২০ ইং

৬ই শাওয়াল ১৪৪১ হিজরী

সময় : সকাল ৯:২২

বার : শনিবার

ঋতু : গ্রীষ্মকাল

safe image 1
একদিনে করোনায় আক্রান্ত ১৪১ পুলিশ সদস্য

একদিনে করোনায় আক্রান্ত ১৪১ পুলিশ সদস্য, চিকিৎসক সংযুক্তির নির্দেশ

সুমন স্টাফ রির্পোটার:করোনাভাইরাসে এখন পর্যন্ত ৬৭৭ জন পুলিশ সদস্য আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ১৪১ জন পুলিশ সদস্য আক্রান্ত হন। যার মধ্যে শুধু ঢাকা মেট্রোপলিটন পুলিশেরই ৬৮ জন সদস্য আছেন।

করোনায় আক্রান্ত হয়ে চার পুলিশের মৃত্যুবরণ করেন। এ পর্যন্ত যে চারজন মারা গেছেন, তাঁরা সবাই ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য।

সংক্রমণের ঝুঁকিতে আছেন, এমন ১২২৫ জন পুলিশ সদস্যকে হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) পাঠানো হয়েছে। আইসোলেশনে আছেন ১৭৪ জন।

পুলিশ সদর দফতর এবং ডিএমপি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

এদিকে আরও অনেক পুলিশ সদস্যের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। যে কারণে পুলিশ সদস্যদের চিকিৎসা সেবার জন্য প্রতিষ্ঠিত রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) জরুরি ভিত্তিতে ৩০ জন মেডিকেল অফিসার সংযুক্তির নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

পুলিশ কর্মকর্তারা বলছেন, করোনা সংক্রমণের শুরু থেকেই মাঠ পর্যায়ে নানা ধরনের দায়িত্ব পালন করছেন পুলিশ। রোগীদের হাসপাতালে পৌঁছানো থেকে শুরু করে মানুষের সঙ্গরোধ নিশ্চিত করা, করোনা আক্রান্ত অলিগলিতে টহল ডিউটি, রাস্তায় জীবাণুনাশক ছিটানো, ত্রাণ বিতরণ, ত্রাণ বিতরণে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সহায়তা, আক্রান্ত রোগীর দাফনেও সক্রিয় ভূমিকা রাখতে হচ্ছে। তাই পুলিশের সংক্রমণের ঝুঁকি বেশি থাকবেই।

সূত্র: বার্তা২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর