English

আজ ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে মে ২০২০ ইং

৬ই শাওয়াল ১৪৪১ হিজরী

সময় : সকাল ৭:১১

বার : শনিবার

ঋতু : গ্রীষ্মকাল

95608180 238126987427165 6145900129569210368 n 1

করোনা টেস্ট নিয়ে ধূম্রজালে যশোরবাসীঃ ১১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে সবগুলো নেগেটিভ

মোঃ হোসেন আলী বেনাপোল প্রতিনিধি। তাহলে কি কোভিড-১৯ নভেল করোনাভাইরাস মুক্ত হতে চলেছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে গত দুইদিনে মোট ১১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে সবগুলো নেগেটিভ হওয়ার পর এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানিয়েছেন, পূর্বের তুলনায় যশোর জেলায় করোনায় আক্রান্তদের সংখ্যা এখন শূন্যের কোঠায়।

আর কয়েকদিনের নমুনা পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। সিভিল সার্জন জানান, শনিবার করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে যশোর জেলার মোট ৪৩ জনের নমুনা পরীক্ষার জন্য খুলনার ল্যাবে পাঠানো হয়েছে।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার জীবানুমুক্ত ও পরিস্কার পরিছন্নতার কাজ চলার কারণে ৪ দিন ধরে খুলনার ল্যাবে নমুনা পাঠানো হচ্ছে। রোববার থেকে জেনোম সেন্টারে ফের করোনা পরীক্ষা চালু হচ্ছে কিনা জানতে চাইলে সিভিল সার্জন বলেন বিষয়টি আমার জানা নেই।সূত্র জানায়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে নমুনা পরীক্ষায় আশংকাজনকহারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। কয়েকদিনের রিপোর্টে যশোরে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ায় মোট ৫৫ জনে। আর ২৮ এপ্রিল থেকে এই পর্যন্ত খুলনার ল্যাবে ১শ ৪০ জনের নমুনা পরীক্ষার ফলাফলে মাত্র ১ জনের রিপোর্ট পজেটিভ হয়েছে।

আর বাকি ১শ ৩৯ জন করোনামুক্ত। হঠাৎ করে যশোর করোনামুক্ত হওয়ায় জনমনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। যবিপ্রবির জেনোম সেন্টার না খুলনার ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফল সঠিক না নিয়েও কেউ কেউ সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করছেন। কেউ লিখছেন নমুনা যশোর থেকে খুলনায় নেয়ার পথে করোনা শেষ! আর কত দেখাবি খেল! আবার কেউ মন্তব্য করেছেন যশোর করোনামুক্ত!

আসেন ছোঁঁয়াছুঁয়ি খেলি!! ফেলি বুঝবি দিন গেলি!! এছাড়া কেউ কেউ মন্তব্য করেছেন কামার দিয়ে কুমোরের কাজ হয়না। সব মিলিয়ে করোনা নিয়ে যশোরে ধুম্রজালের তৈরি হয়েছে। এতে দ্বিধাদ্বন্ধে পড়ছেন সাধারণ মানুষ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর