English

আজ ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে মে ২০২০ ইং

২রা শাওয়াল ১৪৪১ হিজরী

সময় : রাত ১১:০৪

বার : মঙ্গলবার

ঋতু : গ্রীষ্মকাল

95736232 3213435028674872 92485149987438592 n 1

মাননীয় প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, প্রধানমন্ত্রী কার্যালয়, ঢাকা।

শেখ কামাল কুমারিয়ারপিঠ বাস্তহারা রেজিঃ প্রাথমিক বিদ্যালয়, স্থাপিত ঃ ১৯৯৪সাল, রেজিষ্টেশন নং-২৯৬৯/৯প্রাই, তারিখ ঃ ২৯/০৯/৯৫, ইএমআএস কোড ঃ ৫০১০৭২৬২৬, বাবুগঞ্জ উপজেলা বরিশাল।

মাননীয় প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, প্রধানমন্ত্রী কার্যালয়, ঢাকা।

বিষয়ঃ বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার শেখ কামাল কুমারিয়ারপিঠ বাস্তুহারা রেজিঃ প্রাথমিক বিদ্যালয়টি জাতীয় করনের আবেদন।

মহোদয়, যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার সাদেকখা গ্রামে ১৯৯৪ সালে শেখ কামাল কুমারিয়ারপিঠ বাস্তহারা রেজিঃ প্রাথমিক বিদ্যালয়টি স্থাপিত হয়।

১৯৯৫ সালে বিদ্যালয়টি স্থায়ী রেজিষ্টেশন হয়। বিদ্যালয়টি জাতীয়করনের জন্য তৃতীয় ধাপে বরিশাল জেলা প্রশাসক মহোদয় ২৩/০৯/২০১৫ খ্রিঃ সভার সিন্ধান্ত মোতাবেগ সকল কাগজপএ যাচাই বাচাই করিয়া সুপারিশ সহ স্মারক নং জেপ্রাশিঅ/ ৩০৭৯/৩,তারিখ ঃ ০৪/১০/২০১৫ খ্রিঃ প্রাথমিক ও গনশিক্ষা মন্এনালয়ে পাঠানো হয়।

বিদ্যালয়টি জাতিয়করন করিলে এলাকার হতদরিদ্র, নদী বাঙ্গলী, মৎস্যজীবী, উদ্ভাস্ত ও অসচ্ছল লোকজনের শিক্ষা থেকে পিছিয়ে পড়া ছেলেমেয়েরা পড়াশুনা পড়তে ও শিখতে পাড়বে।

প্রকাশ থাকে যে, এই গ্রামে অন্য কোন সরকারী বা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নেই। সরকারের সবার জন্য শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে বিদ্যালয়টি জাতীয়করন করা একান্ত প্রয়োজন।

অদ্য পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্এনালয়ে ভুলের ও উদাসীনতার কারনে বিদ্যালয়টি জাতিয়করন করা হয়নি।

সমাপনি পরিক্ষায় এই বিদ্যালয়ের ছেলে ও মেয়েরা শতভাগ উর্ওীণ হয়ে আসছেন।

অতএব জনাবের নিকট আবেদন প্রাথমিক ও গণশিক্ষা মন্এনালয়ে ভুলের ও উদাসীনতার কারনে বিদ্যালয়টি জাতীয়করণ হয়নি, জনস্বার্থে শিক্ষা থেকে পিছিয়ে পড়া ছাএছাএীদের পড়াশুনার ব্যাবস্থা করার জন্য বিদ্যালয়টি জাতিয়করন করার জন্য জনাবের কাছে জোড় অনুরোধ করছি।

বিনীত নিবেদক, আপনার অনুগত, ইশতিয়াক আহম্মেদ জয়, প্রধান শিক্ষক শেখ কামাল কুমারিয়ারপিঠ বাস্তহারা রেজিঃ প্রাথমিক বিদ্যালয়, উপজেলা ঃবাবুগঞ্জ , জেলা ঃ বরিশাল। মোবাইল নং ঃ ০১৭১২৬১৭৫৬৬, তারিখ ঃ ০১/০২/২০২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর